খেলাখেলাধুলা

অলিম্পিকের স্কোর অর্জনে ব্যর্থ দেশসেরা আর্চার রোমান সানা

প্রতিযোগিতায় র‍্যাঙ্কিং রাউন্ডে ভালো স্কোর করতে পারেননি দেশসেরা আর্চার রোমান সানা।

অনলাইন ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের ইয়াঙ্কটন শহরে কাল শুরু হয়েছে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপ। কিন্তু এই প্রতিযোগিতায় র‍্যাঙ্কিং  রাউন্ডে ভালো স্কোর অর্জন করতে পারেননি দেশসেরা আর্চার রোমান সানা। রিকার্ভের ছেলেদের র‍্যাঙ্কিং রাউন্ডে ৬৩৬ স্কোর করে ১০২ জন আর্চারের মধ্যে ৪৬তম হয়েছেন। গত জুলাইয়ে সর্বশেষ টোকিও অলিম্পিকের স্কোর ছুঁতে পারেননি রোমান। টোকিও অলিম্পিকে রোমান ৬৬২ স্কোর করে ৬৪ জনের মধ্যে হয়েছিলেন ১৭তম।

রিকার্ভের ছেলেদের এককের এলিমিনেশন রাউন্ডে তাঁকে খেলতে হবে তাঁর চেয়ে তুলনামূলক কঠিন প্রতিপক্ষের সঙ্গে। সেই হিসেবে রোমান প্রথম রাউন্ডে মুখোমুখি হবেন ইতালির ফেদেরিকো মুসোলেসির।বাংলাদেশের সবচেয়ে ভালো স্কোর করেছেন রামকৃষ্ণ সাহা। ৬৪২ স্কোর করে তিনি হয়েছেন ২৭তম। প্রথম রাউন্ডে রামকৃষ্ণ খেলবেন পর্তুগালের লুইস গনকালভেসের বিপক্ষে। ৬৩৩ স্কোর করে ৫০তম হয়েছেন হাকিম আহমেদ রুবেল। প্রথম রাউন্ডে রুবেলের প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্রের মাইকেল হাওলেক।

মেয়েদের রিকার্ভ ইভেন্টে, করোনা পজিটিভ হওয়ায় মেয়েদের সেরা আর্চার দিয়া সিদ্দিকী মাঠেই নামতে পারেননি। এই ইভেন্টে বিউটি রায় ৫৭১ স্কোর করে ৭৯ জনের মধ্যে হয়েছেন ৭২তম। বিউটি খেলবেন স্লোভাকিয়ার ডেনিসা বারানকোভার বিপক্ষে।

বাংলাদেশ থেকে একমাত্র অসীম কুমার দাসই খেলছেন কম্পাউন্ড ইভেন্টে। তিনি ৬৭৪ স্কোর করে ৮৮ জনের মধ্যে হয়েছেন ৫৮তম। অসীম খেলবেন প্রথম রাউন্ডে স্পেনের রামোস লোপেজের সঙ্গে।এরপর টোকিও অলিম্পিকের বাছাইপর্ব পেরিয়ে খেলেছিলেন চূড়ান্ত পর্বে। যদিও শেষ পর্যন্ত স্নায়ুক্ষয়ী টাইব্রেকারে ৬-৫ সেট পয়েন্টে দিয়া হেরে গিয়েছিলেন বেলারুশের কারিনা দিওমিনসকায়ার কাছে। এবার তাই দিয়াকে ছাড়াই মিশ্র দ্বৈতে খেলতে হবে বাংলাদেশকে।

এই সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button