স্বাস্থ্য সেবা

বিসিসি’র প্রতিযোগিতামূলক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে রচনা প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে মোট দুই ক্যাটাগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন-২০২০-২১ উপলক্ষে এ রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন (বিসিসি) কর্তৃক দেশব্যাপী আয়োজন করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন-২০২০-২১ উপলক্ষে রচনা প্রতিযোগিতার। বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে মোট দুই ক্যাটাগরিতে এই রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে রচনার বিষয়বস্তু নির্ধারণ করা হয় “কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে প্রতিযোগিতামূলক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে প্রতিযোগিতা কমিশনের ভূমিকা ও করণীয়”।

প্রতিযোগিতায় শিক্ষার্থীরা চিকিৎসাসেবার নানা দিক তুলে ধরে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের প্রতিযোগিতামূলক চিকিৎসাসেবা নিশ্চিতকরণে ভূমিকা ও করণীয় বিষয়ে আলোকপাত করেন। ডাক্তারি সেবা, ওষুধপত্রের দাম নির্ধারণ, ডায়াগনস্টিক সেবা, চিকিৎসা অবকাঠামো নির্মাণ এবং প্রতিযোগিতামূলক চিকিৎসা সেবা নিশ্চিতকরনে সকল অবৈধ যোগসাজশ প্রতিরোধে বিসিসি’র হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, সারাদেশের অংশগ্রহণকারী অসংখ্য শিক্ষার্থীদের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাছাইকৃত সেরা ৩ জনকে পুরস্কৃত করা হয়। এতে সারা দেশে প্রথম স্থান অর্জন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মোঃ সাইফুর রহমান, ২য় স্থান অর্জন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. রকিবুল ইসলাম অনিক ও ৩য় স্থান অর্জন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শেখ মাহের আনসারি মাহিম।

গত ৭ সেপ্টেম্বর বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সভাকক্ষে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান ও সিনিয়র সচিব মোঃ মফিজুল ইসলাম এবং প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ।

পুরষ্কার হিসাবে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের জন্য যথাক্রমে ৩০ হাজার, ২০ হাজার ও ১০ হাজার করে টাকা এবং প্রত্যেককে দেওয়া হয় ক্রেস্ট ও সার্টিফিকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button