Uncategorizedসারাদেশ

নোয়াখালীতে ১৪৪ ধারা উপেক্ষা করে মিছিল, পুলিশের লাঠিপেটা।

নোয়াখালী শহরের মাইজদীতে আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ও সমাবেশকে কেন্দ্র করে জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিলের চেষ্টা করায় লাঠিপেটা করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।এ সময় মিছিল থেকে এবং শহরের বিভিন্ন এলাকা থেকে ১১ জনকে আটক করেছে পুলিশ।

নোয়াখালী শহরের মাইজদীতে  আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ও সমাবেশকে কেন্দ্র করে জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিলের চেষ্টা করায় লাঠিপেটা করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।এ সময় মিছিল থেকে এবং শহরের বিভিন্ন এলাকা থেকে ১১ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়, বেলা সাড়ে ১১ টার দিকে ১৪৪ ধারা অমান্য করে স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরীর অনুসারী ৩০/৪০ জনের একদল নেতা কর্মী নোয়াখালী গণপূর্ত ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের দিকে এগিয়ে যায়। এক পর্যায়ে মিছিলকারীরা পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ মিছিলকারীদের সরে যেতে নির্দেশ দিলে তারা পুলিশের সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হন। পরে ঘটনাস্থল থেকে এবং শহরের বিভিন্ন এলাকা থেকে জড়ো হওয়ার অভিযোগে পুলিশ ১১ জনকে আটক করেছে।
এছাড়া শহরের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে মাঠে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
নোয়াখালী সুধারাম মডেল থানার ওসি মো. শাহেদ উদ্দিন জানান, ১৪৪ ধারা আইন ভঙ্গ করে মিছির বের করার চেষ্টা করলে ১১ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
জেলা পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম জানান, শহরে আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখাতে দেড় শতাধিক পুলিশ সদস্যের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন কর্তৃক সমাবেশ করার ঘোষণা দেন। একই সময় কর্মিসভা করার ঘোষণা দেন মেয়র সহিদ উল্লাহ খান সোহেল।

এই সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button