জাতীয়পড়ালেখা

১২ সেপ্টেম্বর থেকেই ক্লাস শুরু: শিক্ষামন্ত্রী

১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে যে ছুটি রয়েছে, তা আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনলাইন রিপোর্ট :

১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে যে ছুটি রয়েছে, তা আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‌‌১২ সেপ্টেম্বর থেকেই সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু হবে। রবিবার (৫ সেপ্টেম্বর) আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে তিনি এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, সংক্রমণের হার কমতে শুরু করেছে। আমরা ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবো।

এরপর এ দিন থেকেই এ বছর ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন অর্থাৎ সপ্তাহে ছয়দিন ক্লাস হবে। এছাড়া বাকিদের ক্লাস হবে সপ্তাহে একদিন।

রোববার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করে এ সিদ্ধান্তের কথা জানান ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, আগামী ১২ সেপ্টেম্বর থেকেই প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হবে। এরপর পঞ্চম শ্রেণি, এসএসসি ও এইচএসসির পরীক্ষার্থীরা নিয়মিত ক্লাস করবে। তবে বাকিরা সপ্তাহে একদিন স্কুলে যাবে। জেএসসি, জেডিসি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়া থাকবে। যদি মনে হয়, পরিস্থিতি স্বাভাবিক হয়েছে, তাহলে পরীক্ষাগুলো নেওয়া হবে।

এই সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button