সারাদেশ

গাজীপুরের রাবার ড্যাম ব্রীজে বালুবাহী ভলগেট চলাচল বন্ধের দাবি

গাজীপুরের শ্রীপুর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার রাবার ড্যাম ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পরায় ব্রীজ দিয়ে বালুবাহী অবৈধ ভলগেট চলাচল বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

জাহিদ হাসান ভূঁইয়া, গাজীপুর :

গাজীপুরের শ্রীপুর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার রাবার ড্যাম ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পরায় ব্রীজ দিয়ে বালুবাহী অবৈধ ভলগেট চলাচল বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল সোমবার সকালে গাজীপুর প্রেসক্লাবে ‘১৫ই আগস্ট, ৩রা নভেম্বর ও ১৯ই মার্চ গবেষণা সংসদ’ নামক একটি গবেষণা সংসদ এ দাবি তোলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গবেষণা সংসদটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মেহেদী হাসান বিপ্লব (বাদামী)।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের গয়েসপুর এলাকার ক্ষিরু নদীতে প্রধানমন্ত্রীর উপহার দেয়া উপহার রাবার ড্যাম ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ২০১১ সালে নির্মিত ব্রিজটির নিচ দিয়ে বালুবাহী ‘বাল্কহেডের’ অবাধ চলাচলে বলগেটের ধাক্কায় ব্রিজের চারটি পিলারে ফাটল দেখা দিয়েছে, এটি সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। গত বর্ষা মৌসুমেও বালুবাহী বলগেটের ধাক্কায় ব্রীজটি মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে। এরপরও ব্রিজটি সংস্কার না করে অবাধে চলছে বালুবাহী ভলগেটগুলো, এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে প্রধানমন্ত্রীর দেয়া উপহার রাবার ড্যাম প্রকল্পের কোটি টাকা। এছাড়াও সম্প্রতি এ নদীতে ভলগেটের সাথে পিকনিকের কোষার ধাক্কায় ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার নিহত ও একজন নিঁখোজ রয়েছে।

বক্তব্যে আরো বলা হয়, গত ১৫ জুলাই গাজীপুর জেলা প্রশাসক ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর বালুবাহী বলগেট চলাচল বন্ধের দাবিতে লিখিতভাবে আবেদন করা হয়। এছাড়াও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার জনসাধারণ মানববন্ধন করলেও, বিভিন্ন পত্র-পত্রিকায় গুরুত্বসহকারে সংবাদ প্রকাশ হলেও বালু দস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি প্রশাসন।

এ রাবার ড্যাম ব্রিজ দিয়ে বালুবাহী ভলগেট বন্ধ ও এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোড়ালো দাবি জানিয়েছে সংগঠনটি।

এই সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button