জাতীয়

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়া ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ বরখাস্ত

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়া রো রো ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) তাকে বরখাস্ত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলচলারত ‘ফেরি শাহজালাল’ সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় উক্ত ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে আজ সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহজালালের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে ফেরির ২০ যাত্রী আহত হন।

দুর্ঘটনার পর রো রো ফেরি শাহ জালালের চালক আব্দুল রহমান সাংবাদিকদের বলেন, ‘ফেরির ইলেকট্রনিক সিস্টেম হঠাৎ ফেল করে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। নদীতে তীব্র স্রোতের থাকায় ফেরিটি পিলারে গিয়ে ধাক্কা লাগে।’

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) বিআইডব্লিউটিসি কর্মকর্তা ফয়সাল আহম্মেদ বলেন, ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নং পিলারের সঙ্গে ধাক্কা খায়। তবে চালক দ্রুত ফেরিটি নিয়ন্ত্রণে নেওয়ার কারণে বড় কোনো বিপদ ঘটেনি। ফেরিটির তেমন কোনো ক্ষতি হয়নি।

যাত্রী আহত হওয়ার বিষয়ে তিনি জানান, ফেরিটি শিমুলিয়া ঘাটে আসার পর তেমন আহত কাউকে দেখিনি। সবাইতো যার যার মতো চলে গেছে। একজন পায়ে ব্যথা নিয়ে খুঁড়িয়ে হাঁটছে দেখলাম। এই রুটে এখন ১২টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের জানান, রো রো ফেরির ধাক্কা লেগেছে, তবে কোনো সমস্যা হয়নি। আমরা এসব কথা চিন্তা করে সেতু নির্মাণ করেছি। ১০০ টনের বিশাল জাহাজ ধাক্কা মারলেও সেতুর কিছু হবে না, তবে পিলারে সামান্য ঘষা লাগতে পারে। তারপরও আমাদের টিম গেছে ঘটনাস্থলে।

এই সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button