হোয়াটসঅ্যাপের ৩টি প্রয়োজনীয় ফিচার জেনে নিন

তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট ঃ

স্মার্টফোন ব্যবহার করে কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন লোক খুঁজে পাওয়া যাচ্ছে না। হোয়াটসঅ্যাপ, মেটার মালিকানাধীন, বিশ্বের প্রতিটি দেশে ব্যবহারকারী রয়েছে। হোয়াটসঅ্যাপ ক্রমাগত ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে।

কিন্তু বেশিরভাগ বৈশিষ্ট্য অজানা থেকে যায়। আর তা না জানার ফলে সমস্যায় পড়তে হয়। আসুন জেনে নেই হোয়াটসঅ্যাপের ৩টি প্রয়োজনীয় ফিচার। ফলস্বরূপ, আপনি সহজেই হোয়াটসঅ্যাপের বিভিন্ন সমস্যা সমাধান করতে পারেন-

ভুল সংশোধনের সুযোগ-
ভুল করে মেসেজ পাঠানোর পর হোয়াটসঅ্যাপে সেটিকে পূর্বাবস্থায় ফেরানোর বিকল্প ছিল না। কিন্তু এবার আনডু করার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এটি একটি বার্তা পাঠানোর ৫ সেকেন্ডের মধ্যে করা যেতে পারে। যদি এর বেশি সময় চলে যায়, আপনি বার্তাটি পাঠানোর পরে ডিলিট অপশনে গিয়ে সবার জন্য বার্তাটি মুছে ফেলতে পারেন। তবে এর জন্য আপনাকে ডিলিট ফর এভ্রিওয়ান অপশনে যেতে হবে।

মুছে ফেলা বার্তা ফেরত দিন-
অ্যাপটি একবার আনইনস্টল করার অর্থ হল এটির সাথে আপনার সমস্ত কথোপকথন মুছে ফেলা। কিন্তু আপনি সহজেই সেই সমস্ত চ্যাট এবং বার্তা ফেরত দিতে পারেন। তবে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। এর জন্য আপনাকে গুগল প্লে স্টোর এ গিয়ে গেট ডিলিট মেসেজস নামে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। এছাড়াও এর জন্য আপনাকে সেটিংসে গিয়ে কিছু পারমিশন দিতে হবে। এর পরে, আপনি মুছে ফেলা বার্তা পড়তে পারেন।

চ্যাট ব্যাকআপ-
হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রতিদিন অনেক গুরুত্বপূর্ণ নথি এবং তথ্য আদান-প্রদান করা হয়। আমরা ভবিষ্যতে তাদের ব্যবহার করব। এটি হারিয়ে গেলে বা মুছে ফেলা হলে, আপনি সমস্যায় পড়তে পারেন। হোয়াটসঅ্যাপে চ্যাটের ব্যাকআপ কপি করার সুবিধা রয়েছে। এটি করার জন্য আপনাকে সেটিংসে যেতে হবে এবং ব্যাকআপ বিকল্পটি সক্রিয় করতে হবে। আপনি সেই ব্যাকআপ বিকল্পটিকে দিন বা মাস হিসাবে সেট করতে পারেন। আপনার সুবিধামত সেই বৈশিষ্ট্যের সুবিধা নিন। ফলস্বরূপ, আপনি চিরতরে প্রয়োজনীয় তথ্য বা বার্তা হারানোর ঝুঁকি থেকে মুক্তি পাবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *