সাংবাদিকদের সুখে-দুঃখে সরকার সঙ্গে আছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের

সাংবাদিকদের সুখে-দুঃখে সরকার সঙ্গে আছে- ওবায়দুল কাদের

জাতীয়

নিজস্ব প্রতিনিধি:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার সাংবাদিকদের সুখে-দুঃখে পাশে আছে। রোববার (২ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরাও সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করি, আমরা এই স্বাধীনতা ক্ষুণ্ন করতে চাই না। তবে সাংবাদিকদেরও দায়িত্বশীল হতে হবে। স্বাধীনতা দিবসে স্বাধীনতাকে কটাক্ষ করে কারো উক্তি প্রকাশ করা কি দেশের প্রতি ভালোবাসার সামান্যতম নিদর্শন? এটা দেশকে অপমান করার শামিল। স্বাধীনতাকেকটাক্ষ করা এবং আমার মাতৃভূমি বাংলাদেশকে কটাক্ষ করা দুটোই সমান এবং সেটাই তারা (প্রথম-আলো) করেছে।

তিনি আরও বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতার জন্য লড়াই করেছি। শামসুর রহমান, মানিক শাহ, হুমায়ুন কবির বালুসহ অনেক সাংবাদিককে যারা (বিএনপির দিকে ইঙ্গিত করে) হত্যা করেছে তারা আজ সাংবাদিকদের স্বাধীনতার জন্য মায়াকান্না কাঁদছে। তারা এদেশে অনেক সাংবাদিক হত্যার জন্য দায়ী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্রের অষ্টম ওয়েজ বোর্ডসহ সাংবাদিকদের কল্যাণে সবকিছু করেছেন… আমি বলছি, নির্দ্বিধায় বলছি।

নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন আমাদের বিষয় নয়। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে, তফসিল ঘোষণা আমাদের অধিকার নয়। এটা কমিশনের কাজ। কাজে ফখরুল বলেছেন, সরকার কৌশলে আগাম নির্বাচন করবে। নির্বাচন দেবে নির্বাচন কমিশন। দেশের বর্তমান যে অবস্থা, নির্বাচনের আগে হোক বা পরে আপনারা সমস্যায় পড়বেন। কর্মীরাও বুঝে গেছেন এই নেতাকে দিয়ে চলবে না। সাক্ষীগোপাল, লন্ডনের ফরমায়েশ আন্দোলন আর চলবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *