যুক্তরাজ্যে সফর শেষে ইতালি ফিরেছেন ইদ্রিস ফরাজি-হাসান ইকবাল

যুক্তরাজ্যে সফর শেষে ইতালি ফিরেছেন ইদ্রিস ফরাজি-হাসান ইকবাল

আন্তর্জাতিক

ইতালি প্রতিনিধি:
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারি সফরে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের আমন্ত্রণে লন্ডন সফর উপলক্ষে ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ও সাধারন সম্পাদক হাসান ইকাবাল বঙ্গ রত্ন শেখ হাসিনা কে অভ্যর্থনা জানাতে গত ৪ মে যুক্তরাজ্য সফরে জান। সেখানে গিয়ে জননেত্রীর যুক্তরাজ্য আগমন উপলক্ষে প্রথমে যুক্তরাজ্য ছাত্রলীগের কর্তৃক আয়োজিত প্রস্তুতি সভায় ও পরে যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রস্তুতি সভায় অতিথি হিসেবে অংশ গ্রহন করেন। পরে ইউরোপ আওয়ামী লীগ সভাপতি এম এ নজরুল ইসলাম, সাধারণ মজিবুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ সাধারন সম্পাদক ফারুক আহমেদসহ ইউরোপের বিভিন্ন দেশের নেতা কর্মীদের সাথে নিয়ে জননেত্রী শেখ হাসিনা কে শ্লোগানে শ্লোগানে ইউরোপ আওয়ামী লীগের পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

যুক্তরাজ্য আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জননেত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানে ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী এবং ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল যোগ দান করেন।

পরে ইতালি আওয়ামী লীগের পুনরায় নির্বাচন সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল কে লন্ডনের একটি রেস্টুরেন্টে ( ইতালি থেকে গিয়ে যারা লন্ডনে স্থায়ী ভাবে বসবাস করছেন) তাদের সংগঠন গৌরব ৭১ এর পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করেন। সেই অনুষ্ঠানে সর্ব ইউরোপ আওয়ামী লীগ সভাপতি এম এ নজরুল ইসলাম কে সাথে নিয়ে ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল অংশগ্রহণ করেন। ৫ দিনের লন্ডনে সফর শেষে ১০মে চিরচেনা ইতালির রাজাধানী রোমে ফিরেন।

জনাব ইদ্রিস ফরাজি ও হাসান ইকবাল কে অপেক্ষমাণ নেতা-কর্মীরা ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হাবীব চৌধুরী নেতৃত্বে বিমানবন্দরে ঊষ্ণ ফুলেল শুভেচ্ছা ও অব্যর্থনা জানান।

বিমান বন্দরে ইতালি আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের পেয়ে ইতালি আওয়ামী লীগ সভাপতি -সাধারন সম্পাদক সকলের সাথে কুশল বিনিময় করেন। সংক্ষিপ্ত বক্তব্যে নেতা-কর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন লন্ডন সফর নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের ভুয়সী প্রশংসা করেন।

ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজি- সাধারন সম্পাদক হাসান ইকবাল বলেন, যুক্তরাজ্য আওয়ামী লীগ ইতালি আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ সফর সঙ্গীদের যথাযোগ্য মূল্যায়ন ও সম্মান দেওয়ায় ইতালি আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *