মাগুরায় তিনদিন ব্যাপি কৃষি মেলা-২০২৩ অনুষ্ঠিত

মাগুরায় তিনদিন ব্যাপি কৃষি মেলা-২০২৩ অনুষ্ঠিত

জেলা

মাগুরা জেলা প্রতিনিধিঃ
বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়নের প্রকল্পের আওতায় ৩ দিন ব্যাপি কৃষি মেলা উদ্বোধনী অনুষ্ঠান-২০২৩, আজ সকাল ১০ টায় উপজেলা পরিষদ মাগুরা সদর, মাগুরায় অনুষ্ঠিত হয়। উক্ত মেলাটি উপজেলা প্রসাশন মাগুরা সদর, মাগুরা সার্বিক সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মাগুরা সদর, মাগুরায় আয়োজন করে।
উক্ত অনুষ্ঠানে সুফি মোঃ রফিকুজ্জামান , উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি মাগুরা, সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ আবু নাসের বেগ জেলা প্রশাসক, মাগুরা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ তারিফ-উল হাসান, উপজেলা নির্বাহী অফিসার মাগুরা সদর, মাগুরা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, আ.ফ.ম আব্দুল ফাত্তাহ, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ, মাগুরা। প্রধান অতিথির উপস্থিতিতে উদ্ভধনী অনুষ্ঠানে শান্তির দূত পায়রা ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, আমাদের পেশা ভিন্ন হতে পারে, কিন্তু বেঁচে থাকতে হলে কৃষির গুরুত্ব অপরিসীম, আমাদের শহর রাস্তা বাড়িঘর উন্নয়ন করলেই হবে না ,কৃষি ব্যবস্থার ও উন্নয়ন করতে হবে। কারণ এই কৃষি ফসল থেকেই আমাদের খাবার আসে এবং কীটনাশক মুক্ত ফসল উৎপাদন করতে হবে। বর্তমানে আমাদের দেশের সবজী বিদেশে ও রপ্তানি করা হচ্ছে। এজন্য আমরা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। সর্বশেষ সবাইকে সুন্দর একটি প্রোগ্রাম আয়োজন করার জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।
মেলায় আসা সকল স্টল গুলো প্রধান অতিথি সহ সকল আমন্ত্রিত অতিথি পরিদর্শন করেন এবং বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *