পৃথক দুটি বন্দুকহামলার ঘটনা ঘটেছে নাইজেরিয়ায়

পৃথক দুটি বন্দুকহামলার ঘটনা ঘটেছে নাইজেরিয়ায়

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি:
নাইজেরিয়ায় পৃথক দুটি বন্দুকহামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭৪ জন নিহত হয়েছে বলে জানা গেছে। চলতি সপ্তাহে দেশটির উত্তর-মধ্য বেনু রাজ্যে এসব হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ও স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার সন্ধ্যায় (৭ এপ্রিল) স্থানীয় সময় এবং শনিবার সকালের মধ্যে, এমগবান স্থানীয় সরকার এলাকায় অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত লোকদের একটি শিবির থেকে ২৮টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, বেনু রাজ্য পুলিশের মুখপাত্র ক্যাথরিন অ্যানেনি জানিয়েছেন।
কী কারণে এই হামলা হয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীরা হঠাৎ হাজির হয়ে গুলি চালাতে শুরু করে।

এর আগে গত বুধবার একই রাজ্যের ওটুকপো স্থানীয় সরকার এলাকার প্রত্যন্ত উমোগিদি গ্রামে পৃথক বন্দুক হামলার ঘটনা ঘটে।
ওটুকপোর চেয়ারম্যান বাকো ইজে বলেন, ওইদিন সন্দেহভাজন পশুপালকরা একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানকারী গ্রামবাসীদের ওপর হামলা চালায়।
রাজ্যের গভর্নরের নিরাপত্তা উপদেষ্টা পল হেম্বা বলেছেন, বুধবারের হামলার পর ৪৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে বেনু রাজ্যে সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা করেছেন এবং ক্ষতিগ্রস্ত এলাকায় নজরদারি বাড়াতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।

ঘন ঘন দুর্দশার সংকেত থাকা সত্ত্বেও নিরাপত্তা বাহিনী প্রায়ই নাইজেরিয়ার প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে বিলম্বিত হয়। ফলস্বরূপ, অনেক আক্রমণ কখনই প্রকাশ্যে আসে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *