নতুন সেবা ‘বাই নাও, পে লেটার’ চালু করল অ্যাপল

নতুন সেবা ‘বাই নাও, পে লেটার’ চালু করল অ্যাপল

তথ্য প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি:
আইফোন নির্মাতা অ্যাপল মার্কিন যুক্তরাষ্ট্রে ‘এখন কিনুন, পরে পরিশোধ করুন’ পরিষেবা চালু করেছে।

অ্যাপলের এই পদক্ষেপ অ্যাফর্ম হোল্ডিংস এবং সুইডিশ পেমেন্ট কোম্পানি ক্লারনার মতো ফিনটেক সেক্টরের সংস্থাগুলিকে প্রভাবিত করতে পারে। বুধবার (২৯ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

অ্যাপলের মতে, ‘বাই নাও, পে লেটার’ পরিষেবার অধীনে গ্রাহকরা তাদের যেকোনো পণ্য ক্রয় করতে পারবেন এবং ৪ কিস্তিতে ৬ সপ্তাহের মধ্যে কোনো সুদ বা ফি ছাড়াই অর্থ পরিশোধ করতে পারবেন। পরিষেবাটি প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচিত ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে, তবে কোম্পানিটি আগামী মাসগুলিতে পরিষেবাটি সম্পূর্ণরূপে চালু করার পরিকল্পনা করছে।

আমেরিকান কোম্পানির মতে, ব্যবহারকারীরা অ্যাপল পে-এর মাধ্যমে অর্থপ্রদান গ্রহণকারী ব্যবসায়ীদের কাছ থেকে আইফোন এবং আইপ্যাডে অনলাইন এবং ইন-অ্যাপ কেনাকাটার জন্য $৫০ থেকে $১,০০০ এর মধ্যে ঋণ পেতে পারেন।

সংস্থাটি আরও বলেছে যে মার্কিন খুচরা বিক্রেতাদের ৮৫ শতাংশেরও বেশি অ্যাপল পে-এর মাধ্যমে পেমেন্ট গ্রহণ করে।

বিএনপিএল ফার্ম অ্যাফার্ম-এর শেয়ার ৭ শতাংশের বেশি কমেছে, রয়টার্স জানিয়েছে। এছাড়াও, পেপ্যালের শেয়ার প্রায় ১ শতাংশ কমেছে। ২০২০ সালে করোনা মহামারী-সম্পর্কিত লকডাউনের কারণে, গ্রাহকরা অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্মের দিকে ঝুঁকেছেন এবং এর ফলে বিএনপিএল পরিষেবা প্রদানকারী ফিনটেক কোম্পানিগুলির চাহিদা ব্যাপক বৃদ্ধি পেয়েছে।
আর তাই অ্যাপল মাস্টারকার্ড কিস্তি প্রোগ্রামের মাধ্যমে ‘বাই নাও, পে লেটার’ সেবা চালু করেছে বলে জানিয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *