নওগাঁয় বৈকালিক সেবা দিতে রোগীর অপেক্ষায় ডাক্তার

নওগাঁয় বৈকালিক সেবা দিতে রোগীর অপেক্ষায় ডাক্তার

জেলা

রাশেদুজ্জামান, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁয় সরকারি হাসপাতালগুলোতে শুরু হয়েছে বৈকালিক চিকিৎসাসেবা। প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সিনিয়র কনসালট্যান্টরা রোগী দেখবেন। সরকারি নির্ধারিত ফি দিয়ে স্বল্প খরচে রোগীরা সেবা নিতে পারবেন।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় এ সেবার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালুকদার। হাসপাতালের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ সেবার কার্যক্রম চলবে।
চেম্বারে ডিউটিতে একজন অধ্যাপকের ফি ৫০০ টাকা, সহযোগী অধ্যাপকের ফি ৪০০ টাকা, সহকারী অধ্যাপকের ফি ৩০০ টাকা এবং এমবিবিএস/বিডিএস ও সমমানের চিকিৎসকদের ফি ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।
হাসপাতালের তৃতীয় তলায় জুনিয়র কনসালট্যান্ট (শিশু) ডা. ফারহানা আখতার ফারুক তন্দ্রা বিশেষজ্ঞ সেবা কক্ষে ফিতা কেটে বৈকালিক চিকিৎসাসেবার উদ্বোধন করেন। এরপর দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষে মেডিকেল অফিসারের কক্ষ ঘুরে দেখেন বিভাগীয় পরিচালক। উদ্বোধন পর থেকেই ডা. ফারহানা আখতার ফারুক তন্দ্রা চিকিৎসাসেবা দিতে তার কক্ষে বসেছিলেন। এসময় কক্ষের সামনে তার কয়েকজন সহযোগীও বসে ছিলেন। তবে বিকেল ৪টা পর্যন্ত কোনো রোগীকে সেবা নিতে দেখা যায়নি। এসময় তিনি বলেন, রোগীর জন্য অপেক্ষা করছি কিন্তু রোগী আসছে না।আজকের বৈকালিক সেবার প্রথম দিনে রোগী দেখতে পারলে বা চিকিৎসা দিতে পারলে ভালো লাগতো।
নওগাঁ সিভিল সার্জন ডা. আবুহেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার বলেন, আগে রোগীরা বাইরে চিকিৎসা নিতেন। এখন সরকার কর্তৃক নির্ধারিত ফি দিয়ে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে পারবেন।
রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. হাবিবুল আহসান তালুকদার বলেন, স্বাস্থ্যসেবার পাশাপাশি পরীক্ষা-নিরীক্ষাও করা হবে। এমনকি ভবিষ্যতে অপারেশন ব্যবস্থাও চালু করা হবে। সপ্তাহে ছয়দিন এ সেবা চালু থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *