টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়ে টেস্টের অধিনায়ক বাভুমা

টি-টোয়েন্টির নেতৃত্ব ছেড়ে টেস্টের অধিনায়ক বাভুমা-Sports News

খেলাধুলা

র্স্পোটস রির্পোটার :
ডিন এলগারের জায়গায় দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের নতুন অধিনায়ক হলেন তেম্বা বাভুমা। তবে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়তে হয়েছে বাভুমাকে। কারন গত দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাভুমার অধীনে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষনার সময় নতুন অধিনায়কের নাম জানাবে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাভুমা।
টেস্টের অধিনায়ক হিসেবে বাভুমার প্রথম অ্যাসাইনমেন্ট হবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ঘরের মাঠে ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের জন্য ১৫ সদস্যের দলও ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে সর্বশেষ দুই সিরিজে পরাজিত হওয়ার পর দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে বেশ কিছু পরিবর্তন হয়েছে। দলে ফিরেছেন ওপেনার আইডেন মার্করাম। ইংল্যান্ড সিরিজের পর দল থেকে বাদ পড়েছিলেন তিনি। আরও ফিরেছেন কিগান পিটারসেন, সেনুরান মুথুসামি ও রায়ান রিকেল্টন। দল থেকে বাদ পড়েছেন রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেনি ও লুঙ্গি এনগিডি।
দলে নতুন মুখ ওপেনার টনি ডি জর্জি। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া চার দিনের ডিভিডশন-১এর টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী জর্জি। ৪ ম্যাচে ২টি সেঞ্চুরিতে ৪৮৯ রান করেছেন তিনি। এরমধ্যে অপরাজিত ৩০৪ রানের একটি ইনিংসও ছিলো জর্জির।
দক্ষিণ আফ্রিকার কোচিং সেট আপেও পরিবর্তন হয়েছে। ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন জেপি ডুমিনি। জাস্টিন সিমন্সের স্থলাভিষিক্ত হবেন তিনি। টেস্টে কোচ শুক্রি কনরাডের সাথে কাজ করবেন বাভুমা।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল : তেম্বা বাভুমা (অধিনায়ক), গেরাল্ড কোয়েটজি, টনি ডি জর্জি, ডিন এলগার, সাইমন হার্মার, মার্কো জানসেন, হেনরিচ ক্লাসেন, কেশব মহারাজ, আইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, এনরিচ নর্টি, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা ও রায়ান রিক্লেটন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *