চুয়াডাঙ্গায় গোয়েন্দা শাখার অভিযানে চোরাই ট্রাকসহ তিন জন গ্রেফতার

চুয়াডাঙ্গায় গোয়েন্দা শাখার অভিযানে চোরাই ট্রাকসহ তিন জন গ্রেফতার

জেলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্তৃক চোরাই ট্রাক ও ট্রাকের বডি তৈরির বিভিন্ন সরঞ্জামাদিসহ আন্তঃজেলা চোরচক্রের সক্রিয় ৩ সদস্যকে আটক করেছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুনের সার্বিক দিকনির্দেশনায় অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখার ওসি মোহাম্মদ আবদুল আলীমের নেতৃত্বে এস আই শিহাব উদ্দিন, এস আই সুমন্ত বিশ্বাস, এসআই সাজ্জাদ হোসেন, এএসআই রজিবুল হক, এএসআই রমেন কুমার সরকার সঙ্গীয় ফোর্সসহ দামুড়হুদা উপজেলার দর্শনা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা কালে দর্শনা থানাধীন আকন্দবাড়ীয়া গ্রামস্থ দর্শনা ফিলিং স্টেশনের বিপরীত পার্শ্বে দর্শনা-জীবননগরগামী সড়কের পাশে কিরামত আলীর মোটর গ্যারেজ সংলগ্ন গত ৯ ই মে বিকাল আনুমানিক সাড়ে তিনটার দিকে পরিত্যক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার করা হয়। উদ্ধার করা ট্রাকটি জেলা গোয়েন্দা পুলিশের জিম্মায় নেন। পরবর্তী সময়ে চুয়াডাঙ্গা জেলার সকল থানা এলাকায় একাধিক টিমে বিভক্ত হয়ে আন্তঃজেলা চোরচক্রের সক্রিয় ৩জন সদস্যকে আটক করা হয়। এরা হলেন-চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানাধীন আজিমপুর গ্রামের মৃত হারুন অর রশিদ এর ছেলে, আকাশ মিয়া(২০), আনোয়ারপুরের হামিদের ছেলে মোঃ ইনতাজ(২৩) ও কেরু হাসপাতাল পাড়ার মৃত মালেকের ছেলে মোঃ জোবায়ের হোসেন ডন(২৫)।
গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পলাতক অন্যান্য আসামীরা পরস্পর যোগসাজসে ফরিদপুর সদর থানাধীন ট্যাপাখোলা বেড়িবাঁধ এলাকা থেকে ট্রাকটি চুরি করে এনে বিভিন্ন স্থানে উক্ত ট্রাকের কিছু অংশ কেটে বিক্রি করেন। আসামীদের তথ্য মতে উদ্ধার করা হয়েছে ১ টি TATA-1109 মডেলের ছয় চাকা বিশিষ্ট ট্রাক, যার রেজিঃ নং-ফরিদপুর-ট-১১-০২৩৯, ইঞ্জিন নং-497TC93AYY802856, চেসিস নং-MAT4165057R02565 ঘসামাজা অস্পষ্ট; যা ডালা বিহীন এবং হলুদ-কালো রংয়ের সহ ট্রাকের কাটা বিভিন্ন অংশ, যা ট্রাকের বড়ির লোহা, জ্যাক লেবার, পাইপ ও পাতি, যার ওজন অনুমান ১০ (দশ) কেজি।
দর্শনা থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, গ্রেফতারকৃত আসামীরা আন্তঃজেলা চোরচক্রের সক্রিয় সদস্য। এদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলাতে ডর্জনের উপর চুরি মামলা রয়েছেন। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে দর্শনা থানায় নিয়মিত মামলা রুজু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *