কুমিল্লার দেবিদ্বারে ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি 

কুমিল্লার দেবিদ্বারে ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি 

জেলা
লিয়াকত, দেবিদ্দার প্রতিনিধি:
দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। ১০ জুলাই মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়।
যাদের বহিষ্কার করা হয়েছে- কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শাহজাহান মোল্লা, দেবিদ্বার পৌরসভা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মহসিন সরকার, দেবিদ্বার পৌর বিএনপির সদস্য শরিফুল ইসলাম সুমন, পৌর বিএনপির সাবেক সদস্য বশির আহমেদ সরকার, দেবিদ্বার উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি এআর আহমেদ, ১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আব্দুর রহিম, ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি শহিদ মিয়া কর্মকার, ২ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক জালাল উদ্দীন, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম, ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম সরকার এবং ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য মুজিবুর রহমান।
রিজভীর সাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১৭ জুলাই কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা মেয়র এবং কাউন্সিলর নির্বাচনে অংশ নিয়েছেন তাদের বিরুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য কারণ দর্শানোর নোটিশ জারি করা হলেও সংশ্লিষ্ট নেতৃবৃন্দ এর কোনো সন্তোষজনক জবাব না দিয়ে বরং নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত রয়েছেন। দলীয় গঠনতন্ত্র মোতাবেক নির্বাচনে অংশগ্রহণকারী ১২ জনকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *