এখন খবর পড়তেও টাকা লাগবে টুইটারে

এখন খবর পড়তেও টাকা লাগবে টুইটারে

তথ্য প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি:
বর্তমানে সবচেয়ে আলোচিত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। ২০২২ সালের অক্টোবরে এলন মাস্কের দায়িত্ব নেওয়ার পর থেকে টুইটার সমালোচনার মুখে পড়েছে। একের পর এক ব্যবহারকারীদের দুঃসংবাদ দিচ্ছে। প্রদত্ত সাবস্ক্রিপশনের কারণে সেলিব্রিটিরা সম্প্রতি তাদের নীল ব্যাজ হারিয়েছেন।

কিছুদিন আগে লোগো পরিবর্তন করে তুমুল আলোচনা-সমালোচনার সৃষ্টি করেন ইলন মাস্ক। এখন জানা যাচ্ছে এখন টুইটারে টাকা খরচ না করে খবরও পড়তে পারবেন না। অর্থাৎ এখন থেকে ব্যবহারকারীদের টুইটার থেকে একটি নিউজ লিঙ্কে ক্লিক করে খবর পড়ার জন্য টাকা দিতে হবে।

মিডিয়া যাতে টুইটার থেকে আয় করতে পারে সেজন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। আগামী মাস থেকে খবর পড়ার জন্য ব্যবহারকারীদের চার্জ করা হবে।

ইলন মাস্কের এই পদক্ষেপ মূলত অনলাইন নিউজ পোর্টালগুলোর আয়ের উৎস বাড়ানোর জন্য। টেক বিলিয়নেয়ার মাস্ক বলেন, আগামী মাস থেকে এই সুবিধা শুরু হচ্ছে। মিডিয়া আউটলেট তাদের খবর প্রকাশ করার জন্য ব্যবহারকারীদের চার্জ করতে পারবে। প্রতি আর্টিক্যালে প্রতিটা ক্লিক অনুযায়ী ধার্য হবে সেই অর্থ।
এক্ষেত্রে যারা মাসিক সাবস্ক্রিপশন নিবেন, তাদের খরচ কম হবে। না হলে খরচ বাড়বে বলে জানিয়েছেন ইলন মাস্ক। অন্য কথায়,ওটিটি প্ল্যাটফর্মগুলোতে শো দেখার জন্য আপনাকে যেমন অর্থ প্রদান করতে হবে, তেমনি এখন থেকে টুইটারে খবর পড়ার জন্যও আপনাকে অর্থ প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *