ইনশাআল্লাহ, আমরা সব চ্যালেঞ্জ অতিক্রম করতে পারবো: ওবায়দুল কাদের

ইনশাআল্লাহ, আমরা সব চ্যালেঞ্জ অতিক্রম করতে পারবো: ওবায়দুল কাদের

জাতীয় রাজনীতি

নিজস্ব প্রতিনিধি:

নির্বাচনকে সামনে রেখে আগামী দিনগুলো সরকারের জন্য চ্যালেঞ্জিং কিনা প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক জীবন, রাষ্ট্রীয় জীবন, ব্যক্তিজীবনে কোনো চ্যালেঞ্জই অপ্রতিরোধ্য নয়। সব চ্যালেঞ্জই অতিক্রম করা যায়। ইনশাআল্লাহ, আমরা সব চ্যালেঞ্জ অতিক্রম করতে পারবো।

এ বছর ২০ থেকে ২২টি দেশে নির্বাচন হতে চলেছে, কোথাও কারও কোনো কথা নেই। আমাদের দেশ নিয়ে এত মাথাব্যথা কেন? এমন প্রশ্ন তুলেছেন তিনি।

রোববার (২০ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তারের পর এ বিষয়ে তথ্য চেয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। বাংলাদেশের বিষয় নাক না গলাতে যুক্তরাষ্ট্রকে না করেছে ভারত। আবার বিএনপি বলছে যে ভারত আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মন্ত্রী বলেন, তারা তাদের কথা বলুক, আমরা আমাদের কাজ করবো।

স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মনে হতে পারে ভারত আওয়ামী লীগের পক্ষে, আর যুক্তরাষ্ট্র বিএনপির পক্ষে। এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এখন এই অঞ্চলকে ঘিরে বিভিন্ন দেশের ভূ-রাজনৈতিক কৌশল রয়েছে। সেখানে যুক্তরাষ্ট্রেরও স্বার্থ আছে, ভারতেরও আছে। থাকাটাই স্বাভাবিক অন্যদিকে আবার চীন আছে।

কাদের বলেন, এই মুহূর্তে ইকুয়েডরে নির্বাচন হচ্ছে, তারপরে আর্জেন্টিনায়ও নির্বাচন হচ্ছে। এ বছর ২০ থেকে ২২টি দেশে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইকুয়েডরে তো নির্বাচনী প্রার্থীকে হত্যা করা হয়েছে। এসব নিয়ে কেউ কোনো কথা বলছে না। আমাদের দেশ নিয়ে এত মাথাব্যথা কেন? কারণটা কি আমরা তো বুঝি না। আমাদের জনগণের প্রতি আমাদের অঙ্গীকার। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন করব। এটা আমাদের অভ্যন্তরীণ বিষয়। আমাদের নিয়ম আছে, সংবিধান আছে। বিশ্বের অন্যান্য দেশে গণতান্ত্রিকভাবে নির্বাচন হয়, আমরা এর বাইরে যাচ্ছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *